পীরগঞ্জে দর্শনার্থীদের পদচারণায় মুখর ফানসিটি শিশু পার্ক

Share This
Tags

HTTP: //

এনকে রানা পেীরগঞ্জ(ঠাকুরগাঁও) প্রতিনিধি ঃ ঈদ আনন্দকে আরেকটু বাড়াতে স্থানীয় দর্শনাথীদের পদচারণায় মুখরিত ছিল ঠাকুরগাঁয়ের পীরগঞ্জের এক মাত্র বিনোদন কেন্দ্র ফানসিটি শিশু পার্ক। বিভিন্ন বয়সী মানুষ ছুটে আসছেন এই পার্কে । বিশেষ করে পড়ন্ত বিকেলে দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মত। প্রায় ‘ষোল লাখ’ লোকের বাস ঠাকুরগাঁও জেলায়। তবে স্বাধীনতা’র পয়চল্লিশ বছরেও সরকারি ব্যবস্থাপনায় গড়ে উঠেনি পার্ক বা কোন বিনোদন কেন্দ্র ২০০৯ সালে’ ব্যক্তি উদ্দ্যোগে পীরগঞ্জ পৌরসভা এলাকায় গড়ে উঠেছে এই বিনোদন পার্কটি।

দশ’একর জমিতে সাজানো হয়েছে বিনোদনের নানা আয়োজন। রয়েছে সেখানে সব বয়সী নারী-পুরুষ ও শিশু, কিশোরদের মন মাতানো নানা উপকরণ ও পিকনিক করার সুবিধা। সবুজ ছায়া ঘেরা বিনোদন কেন্দ্রটি যেন নিসর্গীয় এক লীলা ভূমি। ঈদের আনন্দকে আরেকটু বাড়াতে অনেকে পার্কে ঘুরতে এসেছে। পাকের বিভিন্ন রাইডসে উঠে খুব মজা করেছে বিভিন্ন বয়সের দর্শনাথীরা।

মায়ের সঙ্গে ঘুরতে আসা শিশু জাফিরুল বলে, খেলনা ট্রেনে চড়ে আসল ট্রেনে চড়া উপভোগ করলাম। সত্যিকারের ট্রেনে আমি এখনও কোথাও যাইনি। ঠাকুরগাঁও থেকে ঘুরতে আশা কলেজছাত্রী জেসমিন আক্তার বলেন, আমাদের এই যান্ত্রিক জীবনে অবসর নেয়ার কোন স্থান ছিলনা। ফানসিটি হওয়ার কারণে সেখানে আমরা গিয়ে বিনোদন নেয়ার ফুসরত পাই। তবে সরকারি পৃষ্টপোষকতা পেলে এই বিনোদন কেন্দ্রটি আরো মনোরম হয়ে উঠবে। ঘুরতে আশা রাব্বী নামে এক জন বলেন পরিবার নিয়ে বেড়াতে এসেছি খুব মজা করছি সব ধরনে সুবিধা আছে এখানে আমরা আনন্দিত।

ফানসিটির পরিচালক রেজুয়ানুল হক রেজু জানান এই বিনোদন কেন্দ্রটি ব্যবসায়ীক উদ্দেশ্যে করা হয়নি। ঠাকুরগাঁওয়ের মানুষের বিনোদনের কথা ভেবেই করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন