বেহাল অবস্থা রাস্তার-উদাসীন কর্তৃপক্ষ

Share This
Tags

newsbdn

ফারুক হোসেন (নিশাত) নিজস্ব প্রতিবেদক: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিঙ্গীমারী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের অত্যন্ত জনগুরুত্বপূর্ণ একটি সড়ক কর্তৃপক্ষের গুরুত্বহীনতায় সাধারণ মানুষের চলাচলে চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে।

উপজেলার ৪টি সদর ইউনিয়নের মধ্যে সিঙ্গীমারী ইউনিয়ন সর্বাধিক গুরুত্বপূর্ণ। এর মধ্যে এ উপজেলায় শুধুমাত্র সড়ক উন্নয়নে কয়েক কোটি টাকা ব্যয় হলেও সে তুলনায় রেল ষ্টেশনের পিছনে প্রফেসর পাড়া হতে হাতীবান্ধাহাট পর্যন্ত সড়কটি দীর্ঘদিন হতে মেরামতের অভাবে কার্পেটিং পর্যন্ত নষ্ট হয়ে গেছে।

 

 

প্রফেসর পাড়া হতে হাতীবান্ধা হাট সংযোগ সড়কটির ১কি:মি: ইতোমধ্যে নষ্ট হয়ে গেছে এবং সড়কটির দুই পাশে সতী নদী থাকায় প্রায় ৩কি:মি: রাস্তা ভেঙ্গে কয়েকটি স্থানে খালখন্দকের সৃষ্টি হয়েছে। ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে এবং জনসাধারণের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ বিষয়ে ঐ এলাকার বাসিন্দা উপজেলা কৃষক লীগের সভাপতি আলাউদ্দিন মিয়া বলেন, জনসাধারণের এ সমস্যার কথা উপজেলা আওয়ামী লীগের মাসিক সভায় কয়েকবার উপস্থাপন করেছি। মাননীয় সংসদ সদস্য এ বিষয়ে জ্ঞাত রয়েছেন।

প্রফেসর আরিফ শাহরিয়ার সিজার বলেন, এ রাস্তাটির মেরামত না হওয়ায় পরবর্তীতে এর মেরামত কাজে অনেক অর্থ বরাদ্দের প্রয়োজন হবে। তাতে করে সরকারেরই ক্ষতি হবে। সড়কটি মেরামত করার কোন উদ্যোগই না থাকায় এলাকাবাসী স্থানীয় প্রশাসনের জরুরী ভিত্তিতে সুদৃষ্টি কামনা করেন। এদিকে হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ জানান যে, এই রাস্তা ২ কি:মি ও ব্রীজ এর ডি ও এম পি মহোদয় দিয়েছেন। কাজ খুব শীঘ্রই শুরু হবে।

ইতোমধ্যে উপজেলা প্রশাসন ফেসবুক সূত্রে জানিয়েছেন যে, ব্রীজের জন্য আগামি ৩০/১১/২০১৬ তারিখে দরপত্র আহবান করা হয়েছে। কিন্তু এখানে রাস্তার বিষয়টি এড়িয়ে যান।

আপনার মন্তব্য লিখুন