Published On: মঙ্গল, ডিসে ১৩, ২০১৬

নাকে তৈল দিয়ে ঘুমালে চলবে না : কাদের

Share This
Tags

newsbdn

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িক উগ্রবাদীরা ওপরে নিষ্ক্রিয় হলেও ভেতরে ভেতরে সক্রিয়। আবার একটা বড় ধরনের হামলার প্রস্তুতি তারা নিচ্ছে হয়তো। তাই আমাদের নাকে তৈল দিয়ে ঘুমালে চলবে না, সতর্ক থাকতে হবে।

মঙ্গলবার পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জশনে জুলুস ও আন্তর্জাতিক শান্তি মহাসমাবেশে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া।

ওবায়দুল কাদের বলেন, গুলশান, শোলাকিয়া সাম্প্রদায়িক উগ্রবাদীরা হামলা করেছিল এরপর ধারাবাহিকভাবে পুলিশী অভিযানের ফলে তারা এখন নিষ্ক্রিয় এবং দুর্বল হয়ে পড়েছিল। কিন্তু তলে তলে তারা আরও বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে কিনা-সেটা আমরা কি জানি?

তিনি বলেন, ‘আমরা বাংলাদেশে শান্তি চাই ও স্থিতি চাই। আমাদের ধর্মের মর্মবাণী মতে আমরা দেশে শান্তি শৃঙ্খলা বজায় রেখেছি। শান্তির যারা শত্রু, সন্ত্রাস করে উগ্রবাদী তৎপরতায় লিপ্ত হয়, তাদের প্রতিরোধ করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। ’

ওবায়দুল কাদের বলেন, আজকে সন্ত্রাসী তৎপরতা বৈশ্বিক। আমাদের দেশেও কিছু ঘটেছে। যারা পবিত্র ঈদের দিন সন্ত্রাসী কর্মকাণ্ড করে তারা কখনো ইসলামের বন্ধু হতে পারে না। যারা এ ধরনের ঘটনা ঘটাচ্ছে তারা মুসলমান হলেও ইসলামের লোক হতে পারে না। তারা মুসলিমদের শত্রু।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি এখানে লম্বা বক্তৃতা দেবো না। আমি ধর্ম বিষয়ে বিশ্বাস করি এবং পালন করি। আমি পবিত্র হজ পালন করেছি, যদিও আমি নামের আগে হাজি লিখি না, দরকার নাই। এটা আমার কর্তব্য। তার জন্য হাজি লিখতে হবে? কিন্তু অনেকেই লিখে।

তিনি বলেন, শেখ হাসিনা পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন, তাহাজ্জুদ নামাজ পড়েন, তিনি শান্তির পথে আছেন তাই তার মত শাসক বাংলাদেশ মুসলামান তা সমগ্র দেশবাসী চান।

আঞ্জুমানের কেন্দ্রীয় সভাপতি মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসনী ওয়াল হোসাইনী মাইজভান্ডারীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আপনার মন্তব্য লিখুন