Published On: মঙ্গল, ডিসে ১৩, ২০১৬

যে কোনো ব্যক্তির গোপনীয়তা রক্ষা করা আমাদের দায়িত্ব: তারানা

Share This
Tags

tarana

নিউজ ডেস্ক: মঙ্গলবার ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম দেশের মানুষকে ভিত্তিহীন সংবাদে কান না দেয়ার আহ্বান জানিয়েছেন।

স্ট্যাটাসে  তিনি লেখেন- যে কোনো ব্যক্তির তথ্যের গোপনীয়তা রক্ষা করা আমাদের দায়িত্ব। কোথাও কোনো তালিকা তৈরি করা হচ্ছে না, প্রযুক্তিগতভাবে করা সম্ভবও না।

পর্নোগ্রাফি নিয়ন্ত্রণে কমিটি গঠন করা হয়েছে উল্লেখ করে স্ট্যাটাসে তারানা হালিম লেখেন- তাদের রিপোর্ট এখনো হাতে পেলাম না। কাজেই সকলকে অনুরোধ করি, ভিত্তিহীন সংবাদের উপর নির্ভর করে পোস্ট দেয়া ঠিক না। কারো ব্যক্তিগত তথ্যের গোপনীয়তা আইনত লঙ্ঘন করা যায় না- করার প্রশ্নই উঠে না। তাই ভিত্তিহীন সংবাদে বিভ্রান্ত হবেন না।

উল্লেখ্য, সোমবার তারানা হালিম বলেছিলেন- পর্নো সাইটে প্রবেশকারীদের পরিচয় প্রকাশ করা হবে। তাই পরিচয় প্রকাশ হওয়ার ভয়ে পর্নো সাইটে প্রবেশে বিরত থাকবে। এছাড়া তিনি বলেন- ইন্টারনেট সেবা দানকারীদেরকে দেশের অভ্যন্তরে পরিচালিত পর্নো সাইটগুলো বন্ধ করতে হবে।

তিনি আরো বলেন, ‘কিন্তু আন্তর্জাতিক সাইটগুলোর ক্ষেত্রে আমরা এমন একটি কৌশল গ্রহণের উপর গুরুত্ব দিচ্ছি যাতে ওইসব সাইটে প্রবেশকারীদের পরিচয় আমাদের কাছে প্রকাশ পাবে, তাই পরিচয় প্রকাশ হওয়ার ভয়ে পর্নো সাইটে প্রবেশে বিরত থাকবে।’

আপনার মন্তব্য লিখুন