Published On: মঙ্গল, ডিসে ২০, ২০১৬

শিক্ষিত জাতি ছাড়া উন্নয়ন সম্ভব নয়- হুইপ ইকবালুর রহিম এমপি

Share This
Tags

pic-20-12-16
সিদ্দিক হোসেন দিনাজপুর প্রতিনিধি :জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি উন্নয়নের প্রথম শর্ত বিদ্যুৎ, শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন উলে¬খ করে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর প্রত্যন্ত গ্রামাঞ্চলে প্রতিটি বাড়ীতে বিদ্যুৎ সংযোগ দিয়ে শিক্ষাকে ত্বরান্নিত করার ব্যবস্থা নিয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়তে কম্পিউটার শিক্ষাকে বাধ্যতামুলক করা হচ্ছে। বিদ্যুৎ ছাড়া কম্পিউটার চলাচল সম্ভব নয়। শিক্ষিত জাতী ছাড়া উন্নয়ন সম্ভব নয়। শিক্ষার ক্ষেত্রে গুরুত্ব দিয়েছে সরকার। উন্নয়নের জোয়াড় শুরু হওয়ার পর থেকেই বিএনপি-জামায়াত সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করে দেশকে অস্থিতিশীল করতে চায়। জনগন বিএনপিকে প্রত্যাখান করেছে। জামায়াত-শিবিরকে নিক্ষিপ্ত করেছে অন্ধকারে। আওয়ামীলীগ ৪১ সালের মধ্যে দেশকে উন্নত দেশে পরিনত করবে। তিনি ২০১৯ সালে শেখ হাসিনার নৌকা মার্কায় আবারো ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানিয়ে বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন ও অগ্রগতি হয়। আর বিএনপি ক্ষমতায় থাকলে মানুষ না খেয়ে মরে। কৃষকরা সারের অভাবে গুলি খায়। বিদ্যুতের অভাবে ছেলে মেয়েরা পড়াশোনা করতে পারে না। কলকার খানা বন্ধ হয়ে যায়। শ্রমিকরা হয় বেকার। এই অভিশাপ থেকে মুক্ত হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের বিকল্প নেই।
২০ ডিসেম্বর মঙ্গলবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সদর উপজেলার ১০নং কমলপুর ইউনিয়নের ৭টি গ্রামে ও ২নং সুন্দরবন ইউনিয়নে ১২টি গ্রামে প্রায় ১ কোটি ২০ লাখ টাকা ব্যায়ে নতুন বিদ্যুৎ সংযোগের পৃথক পৃথক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কমলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইব্রাহিম সরকার-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর পল¬ী বিদ্যুৎ সমিতি-১ এর চেয়ারম্যান কাজী মোহাম্মদ আলী, সদর উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, ১০ নং কমলপুর ইউনিয়ন চেয়ারম্যান মাজেদুর রহমান জুয়েল, ৯নং আস্করপুর ইউনিয়ন চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিস্ট প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালন করেন কমলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আহসান হাবিব।
সুন্দরবন্ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দুলাল হোসেন-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউনিয়ন চেয়ারম্যান অসোক কুমার রায় প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন