Published On: বৃহস্পতি, ডিসে ২২, ২০১৬

নাসিক নির্বাচনে ভোট গ্রহণ চলছে

Share This
Tags

newsbdn

নারায়ণগঞ্জ:  নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোট গ্রহণ চলছে। বৃহস্পতিবার সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়, চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনে মেয়র পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল লড়াই হবে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী (নৌকা) ও বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মো সাখাওয়াত হোসেন খানের (ধানের শীষ) মধ্যে।

এদিকে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে নিজের ভোট দিয়েছেন বিএনপি প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। বৃহস্পতিবার সকাল সোয়া ৮টায় নগরীর মাজদাইল এলাকায় ৮৩ নাম্বার কেন্দ্র আদর্শ স্কুলে তিনি তার ভোট দেন।

অবাধ সুষ্ঠু নির্বাচন হলে জনগণ যে রায় দিবে সে রায়ই মেনে নেবো। আমরা আশা করছি শেষ মুহূর্ত পর্যন্ত আইনশৃংখলা পরিস্থতি স্বাভাবিক থাকবে ও নির্বাচন অবাধ সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে। ভোট প্রদান শেষে সাংবাদিকদের এ কথা বলেন বিএনপি মনোনীত প্রার্থী সাখাওয়াত হোসেন।

সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে ১৭৪টি কেন্দ্র এবং ১ হাজার ৩০৪টি ভোটকক্ষ ভোট দিচ্ছেন ভোটাররা। সিটি করপোরেশনে মোট ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩৯ হাজার ৬৬২ এবং নারী ভোটার ২ লাখ ৩৫ হাজার ২৬৯।

নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ২২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৮১টি টিম, ৭২টি মোবাইল টিমসহ ৯ হাজার পুলিশ, আনসার, কোস্টগার্ড ও শিল্প পুলিশ দায়িত্ব পালন করছে। নামানো হয়েছে  র‌্যাবের ‘ডগ স্কোয়াড’ ও ‘বোম্ব’ ডিসপোশাল টিম।

এই নির্বাচনে ৩৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।  প্রতিটি ভোট কেন্দ্রে অস্ত্রসহ ৭ জন পুলিশসহ মোট ২২ জন দায়িত্ব পালন করছেন। অতি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে রয়েছে ২৪ জন সদস্য।

গত ২০১১ সালের ৩০ অক্টোবর প্রথম সিটি নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছিলেন সেলিনা হায়াৎ আইভি।

আপনার মন্তব্য লিখুন