Published On: শনি, ডিসে ২৪, ২০১৬

ইত্যাদি’ এবার দিনাজপুরে

Share This
Tags

newsbdn

বিনোদন ডেস্ক: আমাদের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রত্ননিদর্শন সমৃদ্ধ এবং পর্যটন ও অর্থনৈতিক গুরুত্বপূর্ণ স্থানগুলোতে গিয়ে ‘ইত্যাদি’র মূল অনুষ্ঠান ধারণ করা হচ্ছে দীর্ঘদিন থেকেই। দেশ পরিক্রমার ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে দিনাজপুরে।

গত ১৮ ডিসেম্বর অনুষ্ঠানটি ধারণ করা হয় দিনাজপুরের অত্যন্ত প্রাচীন ও ঐতিহাসিক কুঠিবাড়ির সামনে। যা বর্তমানে বিজিবি সেক্টর হেডকোয়ার্টার হিসেবে পরিচিত। ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ উপলক্ষে সেদিন দিনাজপুরে ছিল উৎসবের আমেজ। বর্ণিল আলোয় সাজানো এই কুঠিবাড়িতে ইত্যাদির ধারণ অনুষ্ঠান চলে সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত।

হাজার হাজার দর্শক প্রচন্ড শীতের মধ্যেও খোলা মাঠে দীর্ঘ সময় কেউবা বসে, কেউ দাড়িয়ে মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেছেন নান্দনিক সব আয়োজন।

এবারে দিনাজপুর ও বর্ডার গার্ড বাংলাদেশ’কে ঘিরে করা প্রশ্নোত্তর পর্বে হাজার দর্শকের মাঝখান থেকে ৪ জনকে নির্বাচন করা হয়। ২য় পর্বে একটি নাট্যাংশে তারা অভিনয় করেন। যা ছিল বেশ উপভোগ্য।
চলছে দর্শক পর্ব

নিয়মিত পর্ব হিসেবে এবারও রয়েছে যথারীতি মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র বিভাগ। রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস ও তীক্ষ্ণ নাট্যাংশ। সব শ্রেণী পেশার মানুষের এই প্রিয় অনুষ্ঠানটির নতুন পর্ব একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে ৩০ ডিসেম্বর, শুক্রবার রাত ৮ টার বাংলা সংবাদের পর।

‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। স্পন্সর করেছে যথারীতি কেয়া কস্মেটিকস্ লিমিটেড।

আপনার মন্তব্য লিখুন