রিজ স্কুলে রিজ ডে উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করলেন হাবিপ্রবি’র সাবেক ভিসি প্রফেসর রুহুল আমীন

Share This
Tags

newsbdn
সিদ্দিক হোসেন দিনাজপুর প্রতিনিধি : শনিবার রিজ স্কুল আয়োজিত ২ বছর পূর্ণ বর্ষপূর্তি ৩য় বর্ষে পদার্পন উপলক্ষ্যে নানান কর্মসূচীর মধ্য দিয়ে ‘রিজ ডে’ পালিত হয়েছে।
সকাল ১০টায় স্কুল প্রাঙ্গণ হতে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে প্রধান অতিথি হিসেবে নেতৃত্ব দেন হাবিপ্রবি’র সাবেক ভিসি প্রফেসর রুহুল আমীন, রিজ স্কুলের চেয়ারম্যান মোঃ ওলিউর রহমান নয়ন ও অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম। শোভাযাত্রার পূর্বে প্রধান অতিথি পতাকা উত্তোলন করেন এবং বেলুন উড়িয়ে রিজ ডে’র উদ্বোধন ঘোষনা করেন। অতিথিবৃন্দ রিজ স্কুল চত্ত্বরে শিক্ষা মেলার তথ্য ও সেবা কেন্দ্রের বিভিন্ন স্টল পরিদর্শন করেন। শেষে প্রধান অতিথি স্কুলে অনুষ্ঠিত ক্রীড়া ও চিত্রাংকনসহ বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বিকাল ৩টায় স্কুল চত্ত্বরে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোঃ হামিদুল আলম, বীর মুক্তিযোদ্ধা সম্মিলিত সাংস্কৃতিক জোট দিনাজপুর’র সভাপতি মির্জা আনোয়ারুল ইসলাম তানু, জেলা শিক্ষা অফিসার মোঃ আজাহার আলী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সমেশ চন্দ্র মজুমদার। সভাপতিত্ব করেন, রিজ স্কুল দিনাজপুর’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোহাম্মদ ওলিউর রাহামান নয়ন। স্বাগত বক্তব্য রাখেন, স্কুলের অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন, অভিভাবকদের পক্ষে বিশিষ্ট শিশু চিকিৎসক ডাঃ মশিউর রহমান, শংকরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জয়নাল আবেদীন প্রমূখ।
আলোচনা শেষে রিজ সম্মাননা ২০১৬ প্রদান করা হয়। এবারে প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান (শিক্ষা) হিসেবে সম্মাননা লাভ করেন কেরী মেমোরিয়াল হাইস্কুল, চিকিৎসা সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ডাঃ বসন্ত রায়, শিল্প-সাংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য দিনাজপুর নাট্য সমিতি এবং সাংস্কৃতিক ব্যাক্তিত্ব (সঙ্গীত) হিসেবে উস্তাদ সাইমুদ আলী খান। বক্তারা বলেন, গুনগত মান শিক্ষার অভাব আমাদের দেশে রয়েছে। তারপরও প্রতিষ্ঠাতা তার দৃষ্টিভঙ্গি পরিবর্তনে রিজ স্কুল প্রতিষ্ঠা করে প্রমাণ করে দিয়েছে- ভাল শিক্ষার পরিবেশ থাকলে মেধার বিকাশ ও শিক্ষার গুণগত উন্নয়ন সম্ভব। আমাদের সন্তানদের শুধু পুঁথিগত বিদ্যাই নয়, বরং সব দিক থেকে দক্ষ করে গড়ে তুলে আগামী দিনের সকল চ্যালেঞ্জ মোকাবেলায় তৈরী করতে হবে।

আপনার মন্তব্য লিখুন