ঠাকুরগাঁওয়ে কবরস্থানের জমি দখলের অভিযোগ

Share This
Tags

unnamed-1-2

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নে অবস্থিত মিরাফিং করবস্থানের জমি দখলের অভিযোগে স্মারকলিপি দেয়া হয়েছে। রবিবার (২৫ ডিসেম্বর) সালন্দর ইউনিয়নের মাদ্রাসাপাড়া এলাকার ১১৫১ জনের স্বাক্ষরিত এক স্মারকলিপি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার হাতে দেয়া হয়।

উক্ত স্মারকলিপিতে বলা হয়, সালন্দর ইউনিয়নের মাদ্রাসাপাড়া এলাকার মিরাফিং কবরস্থানে সালন্দর ইউনিয়নের মানবকল্যাণপাড়া, আরাজী কৃষ্ণপুর, মুন্সীপাড়া, পন্ডিতপাড়া, শাহাপাড়া, জগন্নাথপুর ইউনিয়নের মুন্সিপাড়া, বানিয়াপাড়াসহ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের অসংখ্য মানুষকে দাফন করা হয়েছে। সেই কবস্থানের জানাযা নামাজ আদায়ের জায়গায় দখল করছেন স্থানীয় সিরাজুল ইসলাম ও একরামুল হক। তাঁর ওই জাগায় মাটি ভরাট কাজও করছেন। এলাকাবাসী এর প্রতিবাদ করলেও তাঁরা কোন কথা শুনেনি।

স্থানীয়রা জানান, আমরা জন্মের পর থেকে দেখে আসছি এই কবর স্থানের স্থানীয় ও আশপাশের গ্রামের অসংখ্য মানুষকে দাফন করা হয়েছে। কিন্তু আজ সেই জায়গা দখল হয়ে যাচ্ছে। তারা কবরস্থানের ঐ জায়গা দখলমুক্ত করার দাবী জানান।

অভিযুক্ত সিরাজুল ইসলাম ও একরামুল হকের সাথে সরাসরি যোগাযোগ করা সম্ভব না হওয়ায় মুঠোফোনে যোগাযোগ করা হয়। তারা জানান, আমরা এই জমিটি জেলা পরিষদের কাছ থেকে মাছ লিজ নিয়েছি। তাই এই জমি ভরাট করছেন তাঁরা।

এ ব্যাপারে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুরুল রহমান বলেন, অভিযোগের পরপরই আমরা ঐ জমিতে কাজ বন্ধ করার জন্য বলেছি। অভিযোগের সত্যতা যাচাই চলছে।

আপনার মন্তব্য লিখুন