Published On: রবি, ডিসে ২৫, ২০১৬

সেই শিশুটির অবস্থা আশঙ্কাজনক

Share This
Tags

newsbdn

নিউজ ডেস্ক : আশকোনার জঙ্গি আস্তানায় আহত শিশুটির অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা। প্রায় অচেতন শিশুটি কোনো কথা বলতে পারছে না।

শনিবার বেলা দুইটার দিকে শিশুটিকে ঢামেকে নেয়া হয়। শিশুটির সারা শরীরে স্প্লিন্টারের আঘাতের চিহ্ন দেখা গেছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগের প্রধান আশরাফুল হক গণমাধ্যমকে বলেন, জঙ্গি আস্তানায় আহত আনুমানিক চার বছর বয়সী শিশুটির অবস্থা আশঙ্কাজনক। শনিবারই শিশুটির অস্ত্রোপচার হওয়ার কথা।

আশরাফুল হক বলেন, শিশুটির তলপেট থে‌কে নাড়িভুঁড়ির কিছুটা অংশ বের হয়ে এসেছে। সারা শরীরে স্প্রিন্টারের আঘাত রয়েছে। মাথা‌, হাত ও পা‌য়ে আঘাত আছে।

শনিবার রাজধানীর আশকোনায় হাজি ক্যাম্পের কাছে জঙ্গি আস্তানা সন্দেহে তিনতলা একটি বাড়ি ঘিরে অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দুপুরের দিকে বাড়ি থেকে দুই শিশু ও দুই নারী আত্মসমর্পণ করেন বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ জানায়, এরপর বাড়িটিতে আরও তিনজন অবস্থান করছিলেন। একপর্যায়ে এক ‘নারী জঙ্গি’ এক শিশুকে নিয়ে দরজা খুলে বাড়ি থেকে বেরিয়ে আসেন। পার্কিংয়ের জায়গা পর্যন্ত তিনি আসেন। পুলিশকে দেখার পর তিনি গ্রেনেড বিস্ফোরণ ঘটান। এতে ওই নারী মারা যান আর শিশুটি গুরুতর আহত হয়।

অভিযানস্থলে সাংবাদিকদের কাউন্টার টেররিজম ইউনিটের স্পেশাল অ্যাকশন গ্রুপের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ছানোয়ার হোসেন বলেন, ওই নারী জনৈক জঙ্গি সুমনের স্ত্রী। শিশুটি জনৈক জঙ্গি ইকবালের মেয়ে। তবে এই দুই জঙ্গি সম্পর্কে তিনি বিস্তারিত কিছু জানাননি।

আপনার মন্তব্য লিখুন