Published On: রবি, ডিসে ২৫, ২০১৬

৯২ আরোহী নিয়ে রুশ বিমান কৃষ্ণ সাগরে বিধ্বস্ত

Share This
Tags

newsbdn

আন্তর্জাতিক ডেস্ক: ৯২ আরোহী নিয়ে রাডার থেকে বিচ্ছিন্ন হওয়া রাশিয়ার সামরিক বিমানটি কৃষ্ণ সাগরে বিধ্বস্ত হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স এ তথ্য দিয়েছে বলে জানিয়েছে রয়টার্স ও বিবিসি অনলাইন।

ইন্টারফ্যাক্স জানিয়েছে, কৃষ্ণ সাগরের সোচি উপকূলের কাছে উদ্ধারকর্মীরা বিমান বিধ্বস্তের স্থানের সন্ধান পেয়েছেন। বিধ্বস্ত বিমানের কিছু টুকরো পেয়েছেন তারা।

রোববার ভোর ৫টা ২০ মিনিটে সোচি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের ২০ মিনিট পর কৃষ্ণ সাগরে রাশিয়ার জলসীমায় থাকা অবস্থায় রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সামরিক বিমানটি রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে নিখোঁজ হয়। টিইউ-১৫৪- শ্রেণির একটি সামরিক বিমান এটি।

রাশিয়ার বার্তা সংস্থা আরআইএ-এর বরাত দিয়ে বিএনও নিউজ জানিয়েছে, বিমানটিতে ৮৩ যাত্রী ও আটজন ক্রু ছিলেন। তবে কেউ বেঁচে আছেন কি না, তা এখনো জানা যায়নি।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বিমানটিতে সামরিক কর্মকর্তা, মিলিটারি ব্যান্ড দল অ্যাকেজান্দ্রভের সদস্য ও সাংবাদিকেরা ছিলেন। সোচি থেকে সিরিয়ার লাটাকিয়ায় যাচ্ছিল বিমানটি।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে আরো বলা হয়েছে, সোচি উপকূল থেকে কৃষ্ণ সাগরের মধ্যে দেড় কিলোমিটার দূরে বিমানটি বিধ্বস্ত হয়েছে। সাগরের ৫০ থেকে ৭০ মিটার গভীরে বিমানের টুকরো পাওয়া গেছে।

মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কানাশেঙ্কভ জানিয়েছেন, সিরিয়ায় মোতায়েন রুশ সেনাদের বর্ষবরণের বিনোদন জোগাতে আরোহীরা লাটাকিয়ায় যাচ্ছিলেন। লাটাকিয়ার পাশে সিরিয়ার হেমেইমিমে এ অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

সিরিয়ায় দেশটির প্রেসিডেন্ট বাশার আল-আসাদের হয়ে যুদ্ধ করছে রাশিয়া। লাটাকিয়ায় রাশিয়ার সেনাঘাঁটি রয়েছে।

আপনার মন্তব্য লিখুন