Published On: সোম, ডিসে ২৬, ২০১৬

১ জানুয়ারি থেকে স্মার্টকার্ড পাচ্ছেন যারা

Share This
Tags

smart-card

নিউজ ডেস্ক: রাজধানীর আরও কয়েকটি থানায় স্মার্টকার্ড বিতরণ করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১ জানুয়ারি (রোববার) থেকে রাজধানীর মিরপুর, গুলশান, সবুজবাগ, মতিঝিল, ধানমন্ডি ও লালবাগ থানার কয়েকটি ওয়ার্ডে এ স্মার্টকার্ড বিতরণ শুরু হবে। যা চলবে আগামী ৪ এপ্রিল (মঙ্গলবার) পর্যন্ত। ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ৩ অক্টোবর থেকে দেশে প্রথমবারের মতো স্মার্টকার্ড বিতরণ শুরু হয়। প্রথম ধাপে রাজধানীর রমনার থানার ১৯ নম্বর ওয়ার্ডে ৩ অক্টোবর থেকে ১০ অক্টোবর, ২০ নম্বর ওয়ার্ডে ১৩ অক্টোবর থেকে ২০ অক্টোবর, ২১ নম্বর ওয়ার্ডে ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর এবং উত্তরার ১ নম্বর ওয়ার্ডে ৩ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত স্মার্টকার্ড বিতরণ করা হয়।

স্মার্টকার্ড বিতরণের তালিকা থেকে জানা যায়, দ্বিতীয় দফায় রাজধানীর গুলশান থানার ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড, লালবাগ থানার ২৬, ২৭ ও ২৮, কোতয়ালী থানার ৩২ ও ৩৩ এবং ক্যান্টনমেন্ট থানার ক্যান্টনমেন্ট বোর্ডে ২৫ অক্টোবর থেকে পর্যায়ক্রমে ১১ ডিসেম্বর পর্যন্ত বিতরণ করা হয়েছে।

তৃতীয় দফায় ২০ নভেম্বর থেকে গুলশান, সবুজবাগ, ধানমন্ডি, হাজারীবাগ, লালবাগ, কোতয়ালী থানার কয়েকটি ওয়ার্ডে বিতরণ শুরু হয়। যা আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত চলবে। এর মধ্যেই উল্লেখিত থানার কয়েকটি ওয়ার্ডে নতুন করে এ স্মার্টকার্ড বিতরণ করতে যাচ্ছে ইসি।

আপনার মন্তব্য লিখুন