নীলফামারীতে জেলা পরিষদ নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন

Share This
Tags

নুরনবী ইসলাম মানিক, নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর জেলা পরিষদের নির্বাচন আগামীকাল বুধবার অনুষ্ঠিত হচ্ছে।
এ জন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও নির্বাচন অফিস সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। মঙ্গলবার বিকাল তিনটার পর জেলা প্রশাসকের কার্যালয় হতে ভোট কেন্দ্র গুলোর প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং পোলিং কর্মকর্তারা ভোটের ব্যালট বাক্স, ব্যালট পেপার সহ সকল প্রকার সরঞ্জামী নিয়ে ভোট কেন্দ্রে চলে যেতে শুরু করে। এ ছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহনে জেলা পুলিশ কঠোর নিরাপক্তা ব্যবস্থা গ্রহন করেছে।
জেলা পরিষদ নির্বাচনের জেলা রিটার্নীং অফিসার জেলা প্রশাসক জাকীর হোসেন জানান, প্রথমবারের মত এই নির্বাচনে নীলফামারীতে দুই জন চেয়ারম্যান প্রাথী, সদস্য পদে ৬৫ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১৫টি ভোট কেন্দ্রে ৩০টি বুথে বিরতিহীনভাবে এই ভোট গ্রহণ শেষ হবে।
চেয়ারম্যান পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদ অ্যাডভোকেট মমতাজুল হক (আনরস) ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন। নীলফামারীর ৬টি উপজেলা, ৪ টি পৌরসভা ও ৬১টি ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধি মোট ৮৫৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬৫২ এবং নারী ২০৩ জন।
এদিকে পুলিশ সুপার জাকির হোসেন খান জানান ১৫টি ভোট কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ ১২টি এবং সাধারন ৩টি। প্রতিটি কেন্দ্রের জন্য একটি ও প্রতি উপজেলা এলাকার জন্য ৩টি করে মোট টহলরত পুলিশ বাহিনীর মোবাইল টিম ৩৩টি রাখা হয়েছে। এ ছাড়া স্ট্রাইকিং থানা রির্জাভ রাখা হয়েছে ৬টি এবং স্ট্যান্ডবাই একটি। নির্বাহী ম্যাজিস্টেটের সংখ্যা ১২জন ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সংখ্যা ১ জন।
সুত্র মতে ভোট চলাকালিন আইনশৃঙ্খলা পরিস্থিতি সার্বক্ষনিক তদারকির দায়িত্ব পালন করবেন অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন, সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান(সৈয়দপুর সার্কেল) ও সহকারী পুলিশ সুপার ফিরোজ কবীর (সদর সার্কেল)।

আপনার মন্তব্য লিখুন