Published On: বৃহস্পতি, ডিসে ২৯, ২০১৬

জেএসসি-জেডিসির ফল প্রকাশ

Share This
Tags
 newsbdn
ঢাকা: অষ্টম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাসের হার ৯২.৩৩। জেএসসি ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে মোট ২ লাখ ৪৭ হাজার ৫৮৮ জন শিক্ষার্থী।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার পর এ ফল প্রকাশ করা হয়। প্রধানমন্ত্রীর সরকারি বাসভন গণভবন থেকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ ফল ঘোষণা করেন।
যে কোনো মোবাইল থেকে জেএসসির ফল জানতে JSC ‘স্পেস’ বোর্ডের নামের প্রথম তিন অক্ষর ‘স্পেস’ রোল নম্বর ‘স্পেস’ ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। জেডিসির ফল জানতে JDC ‘স্পেস’ বোর্ডের নামের প্রথম তিন অক্ষর MAD ‘স্পেস’ রোল নম্বর ‘স্পেস’ ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। পিইসির ফল জানতে DPE ‘স্পেস’ স্টুডেন্ট আইডি লিখে ‘স্পেস’ ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ইবতেদায়ির ফল জানতে EBT ‘স্পেস’ স্টুডেন্ট আইডি লিখে ‘স্পেস’ ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। এতে ফিরতি এসএমএসেই ফল জানা যাবে। এছাড়াও জেএসসি ও জেডিসির ফলের জন্য বোর্ডসমূহের ওয়েবসাইট ছাড়াও (www.educationboardresults.gov.bd) এই ওয়েবসাইট থেকে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dpe.gov.bd) থেকে ফল জানা যাবে।

আপনার মন্তব্য লিখুন