না’গঞ্জবাসীর নতুন বছরের উপহার ৩য় শীতলক্ষ্যা সেতু

Share This
Tags

সিনিয়র করেসপন্ডেন্ট:

http://newsbdn.com

নতুন বছরে নারায়ণগঞ্জবাসীর জন্য উপহার হিসেবে তৃতীয় শীতলক্ষ্যা সেতুর কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছেন দ্বিতীয়বারের মতো নির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

শুক্রবার (২৩ ডিসেম্বর) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নবনির্বাচিত মেয়র আইভী।

এসময় শীতলক্ষ্যা নদীতে তৃতীয় সেতু নির্মাণের বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে আইভীকে আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘সারা বাংলাদেশের উন্নয়নে কাজ করছি। উন্নয়নের ব্যাপারে কিছু দাবি করা লাগবে না।’

নারায়ণগঞ্জ বন্দরবাসীর দীর্ঘদিনের প্রাণের চাওয়া ছিল এ সেতু। এ চাওয়া পূরণ হওয়ার সঙ্গে সঙ্গে দুর্ভোগ লাঘব হবে নারায়ণগঞ্জের বন্দর উপজেলাবাসীর। সেতু হলে বন্দরে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পে বৃহৎ বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগ করার অপার সম্ভাবনার পথ সম্প্রসারিত হবে। এতে নারায়ণগঞ্জে আরও প্রসার ঘটবে ব্যবসা বাণিজ্যের। একইসঙ্গে বাণিজ্যিক অঞ্চল হিসেবে আরও এক ধাপ এগিয়ে যাবে নারায়ণগঞ্জ।

বৈদেশিক অর্থায়ন না পাওয়া, প্রকল্প পরিচালক বদলি, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ব্যর্থতা ও রেলওয়ের জমি না পাওয়ার কারণে ৭ বছরে নারায়ণগঞ্জবাসীর বহুল প্রত্যাশিত শীতলক্ষ্যায় তৃতীয় সেতু প্রকল্পের অগ্রগতি হয়েছে মাত্র ২১ শতাংশ।

শীতলক্ষ্যা নদীর পশ্চিম প্রান্তে সৈয়দপুর ও পূর্ব প্রান্তে মদনগঞ্জ সংযোগ করে চারলেন বিশিষ্ট সেতু নির্মাণের স্থান নির্ধারণ করা হয়েছে। সৌদি আরবের আর্থিক অনুদানে নির্মিত সেতুটি ১ হাজার ২৯০ মিটার দীর্ঘ। এ প্রকল্প বাস্তবায়ন করছে সড়ক ও জনপথ অধিদফতর।

আপনার মন্তব্য লিখুন