সবাইকে লেখাপড়ার সুযোগ দিতে হবে: অর্থমন্ত্রী

Share This
Tags

du-muhit

নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের অডিটোরিয়ামে শুক্রবার শামসুন্নাহার হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের তৃতীয় পুনর্মিলনীর উদ্বোধনকালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, নারী শিক্ষার যথেষ্ঠ উন্নতি হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনও ছাত্রী যেন অর্থের অভাবে লেখাপড়া বন্ধ না করে। তাই সবাইকে লেখাপড়া করার সুযোগ করে দিতে হবে।

এসময় উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ, শামসুন নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সুপ্রিয়া সাহা এবং ঢাবি হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আভা দত্ত।

অর্থমন্ত্রী বলেন, আমরা সৃষ্টির শ্রেষ্ঠ জীব। এই শ্রেষ্ঠত্ব জন্ম থেকে পাইনা। শ্রেষ্ঠত্ব অর্জন করে নিতে হয়। আর শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য এ বিদ্যাপীঠ অত্যন্ত উপযুক্ত জায়গা।

এরপর প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, আমাদের দেশে নারীদের জন্য এখন অনেক সুযোগ রয়েছে। আমরা নারীদেরকে বড় বড় ব্যবসায়ী রূপে দেখতে চাই। নারী পুরুষ সবাই আমরা সমানভাবে এগিয়ে যাব।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, স্মৃতি আমাদের বড় সম্পদ। তাই স্মৃতিকে ধারণ করে এগিযে যেতে হবে। শিক্ষাজীবন হলো মানবজীবনের সবচেয়ে সুমধুর স্মৃতি। দেশের উন্নয়নের জন্য ছেলেমেয়ে উভয়কেই এগিয়ে আসতে হবে।

আপনার মন্তব্য লিখুন