Published On: সোম, জানু ৯, ২০১৭

এখন আমরা উন্নয়নের মহাসড়কে: প্রধানমন্ত্রী

Share This
Tags

newsbdn

ঢাকা: দেশকে পিছিয়ে দেওয়ার দিন শেষ হয়েছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষ হত্যার রাজনীতি বিদায় নিয়েছে। এখন আমরা উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ এখন বিশ্বসভায় উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনের পর এখন স্থায়ী উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনেও কাজ করছি।

সোমবার বিকেলে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৬৪ জেলায় একযোগে উন্নয়ন মেলার উদ্বোধনকালে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ৬৪ জেলা ও ৪৯০টি উপজেলায় উন্নয়ন মেলা করছি। বিভিন্ন দেশে আমাদের যেসব দূতাবাসগুলো রয়েছে তারাও তাদের সুবিধা মতো সময়ে এই মেলার আয়োজন করছে, যেন বিদেশিরাও জানতে পারে আমরা উন্নয়নের জন্য কী কী কাজ করছি। মেলায় সরকারি সেবাসমূহের তথ্যচিত্র পদর্শন করা হয়েছে। এভাবে মানুষ তাদের অধিকার সম্পর্কে আরও সচেতন হবে। মুখে হয়তো আনেক সময় আমরা এমডিজি, এসডিজি বলি- কিন্তু এ থেকে দেশের মানুষ কী কী সুবিধা পাবেন তা এই মেলার মধ্য দিয়েই জানা যাবে।

শেখ হাসিনা বলেন, আমরা ব্যাপক প্রযুক্তিগত উন্নয়ন করছি। ডিজিটাল সেন্টার করে দিয়েছি, জনগণ সেখান থেকেও সেবা পাচ্ছে। প্রযুক্তিগত উন্নয়ন করেছি বলেই আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই উন্নয়ন মেলার উদ্বোধন করতে পারছি এবং আপনাদের কথা শুনছি।

আপনার মন্তব্য লিখুন