Published On: মঙ্গল, জানু ১০, ২০১৭

মেসিকে হারিয়ে ফিফা বর্ষসেরা পুরস্কার জিতলেন রোনালদো

Share This
Tags

newsbdn

ক্রীড়া ডেস্ক: গেল বছরটা দুর্দান্ত কেটেছে রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। উয়েফা চ্যাম্পিয়নশিপের সঙ্গে ইতিহাসে প্রথমবারের মতো নিজের পর্তুগালকে উপহার দিয়েছেন ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা। সেই সঙ্গে জিতেছেন ইউরোপিয়ান সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপের শিরোপা।

এত এত অর্জন যার, তাকেই ফিফা বর্ষসেরা পুরস্কারের জন্য বেছে নিয়েছেন সারা বিশ্বের ফুটবল দলগুলোর কোচ-অধিনায়ক এবং নির্বাচিত সাংবাদিকরা। লিওনেল মেসি এবং আন্তোনিও গ্রিজম্যানকে পেছনে ফেলেই ফিফা বর্ষসেরার পুরস্কার জিতে নিলেন রিয়ালের পর্তুগিজ তারকা।

জুরিখের ফিফা সদর দফতরে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়েই রোনালদোর হাতে বর্ষসেরার পুরস্কার তুলে দেয়া হয়। এ নিয়ে চতুর্থবার ফিফা বর্ষসেরার পুরস্কার জিতলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার প্রতিদ্বন্দ্বী মেসি জিতেছেন পাঁচবার। প্রসঙ্গত, রিয়াল এবং বার্সার এই দুই তারকাই গত ৯ বছর ফিফা বর্ষসেরার পুরস্কারটি ভাগাভাগি করে নিচ্ছেন।

উল্লেখ্য, ক্লাব এবং দেশের হয়ে গেল বছর মোট ৫৯টি গোল করেছেন রোনালদো। যা তার ক্যারিয়ারকে পৌঁছে দিয়েছে অনন্য এক উচ্চতায়। ইউরোর ফাইনালে ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ থেকে উঠে গেলেও পরে তিনি অবতীর্ণ হন কোচের ভুমিকায়। এরপর এডেরের গোলে শিরোপা জয় করে পর্তুগাল। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে টাইব্রেকারে জয়সূচক গোলটিও করেন রোনালদোই।

আপনার মন্তব্য লিখুন