newsbdn

ক্রীড়া ডেস্ক: প্রাণনাশের হুমকি দেওয়া হল প্রাক্তন ভারত অধিনায়ক এবং বর্তমান সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে। মেদিনীপুর থেকে ক্যুরিয়র করে চিঠি পাঠিয়ে বলা হল, কোনও ভাবে মেদিনীপুর এলে প্রাণ সংশয় হবে।

সৌরভের মা নিরূপা গঙ্গোপাধ্যায়কে উদ্দেশ করে চিঠিটা পাঠানো হয়। ঘটনা হল, সৌরভের মেদিনীপুর প্রথমে যাওয়ার কথা ছিল গত বৃহস্পতিবার। আন্তঃবিশ্ববিদ্যালয় টুর্নামেন্ট চলছে ওখানে। সেখানে প্রধান অতিথি হিসেবে যাওয়ার কথা ছিল সিএবি প্রেসিডেন্টের। কিন্তু পরে সেটা পিছিয়ে ১৯ জানুয়ারি করা হয়। হঠাৎ করে কেন এমন চিঠি, জানা যায়নি। কিন্তু মনে করা হচ্ছে, কোনও রাজনৈতিক কারণ থাকতে পারে। কারণ যিনি সিএবি প্রেসিডেন্টকে মেদিনীপুর নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন, সেই জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আশিস চক্রবর্তী আবার গড়বেতার তৃণমূল বিধায়কও।

সৌরভকে চিঠি নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বললেন, ‘‘এ রকম চিঠি পেয়েছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পাঠিয়েছি। পুলিশকেও পাঠাব।’’ এই অবস্থায় তিনি কি মেদিনীপুর সফরে যাবেন? সৌরভ শুনে বললেন, ‘‘এখনও সেটা ঠিক করিনি।’’

সৌরভ হুমকি চিঠি পেয়েছেন, এই খবর অল্প সময়ের মধ্যেই জাতীয় মিডিয়ায় ছড়িয়ে পড়ে। সোশ্যাল মিডিয়ায় তোলপাড় পড়ে যায়। ঝড় উঠে যায় সিএবি-তে। সিএবি কোষাধ্যক্ষ বিশ্বরূপ দে যেমন বললেন, ‘‘এর চেয়ে দুর্ভাগ্যজনক ঘটনা আর কী হতে পারে?’’ অনেকেই বিশ্বাস করতে পারছেন না সৌরভকে কেউ বা কারা এ ধরনের চিঠি দিতে পারে। জানা গিয়েছে, চিঠির সঙ্গে ছিল তিনটে ছবিও। একটিতে পরিবারের সঙ্গে সৌরভ, বাকি দুটিতে ক্ষতবিক্ষত মৃতদেহের ছবি।

যা খবর, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতিকে বলা হয়েছে ব্যাপারটাকে গুরুত্ব দিয়ে দেখতে। আশিসবাবু বললেন, ‘‘কে বা কারা এটা করল জানাটা জরুরি। এই ধরণের ঘটনা জেলার ক্রীড়া জগতে বিরূপ প্রতিক্রিয়া ফেলবে। এটা মেনে নেওয়া যায় না। শেষ দেখে ছাড়ব।’’