`২০২১ সাল নাগাদ সকল শিক্ষা প্রতিষ্ঠানে ফ্রি ওয়াইফাই`

Share This
Tags

newsbdn

রাজশাহী: ২০২১ সাল নাগাদ শুধু ইউনিভার্সিটি নয়, প্রাইমারি স্কুল পর্যন্ত যে প্রায় এক লাখ ৭০ হাজার শিক্ষা প্রতিষ্ঠান আছে, সবগুলো ফাইবার অপটিক মিনিমাম ব্রডব্যান্ড কানেকটিভিটি দিয়ে কানেক্ট করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে ফ্রি ওয়াইফাই জোনের উদ্বোধনীতে তিনি এ কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেছেন, শিক্ষার্থীদের বিশ্বমানের তথ্য-প্রযুক্তিতে যোগ্য করে তুলতে দেশের প্রায় ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ফ্রি ওয়াইফাই সেবা চালু করা হচ্ছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ গড়তে আমরা প্রধানমন্ত্রীর উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নিদের্শনায় কাজ  করে যাচ্ছি। সেই ডিজিটাল বাংলাদেশের মূল উপাদান হলো হিউম্যান রিসোর্স। প্রায় সাড়ে ছয় লাখ গ্রাজুয়েট আমরা প্রতি বছর পাই, প্রায় ১০ হাজার আইটি গ্রাজুয়েট পাই। তাদেরকে বিশ্বমানের প্রযুক্তিবিদ হিসেবে গড়ে তোলার জন্য কিংবা ইন্ডাস্ট্রির জন্য তাদের যে দক্ষতা প্রয়োজন তার জন্য আইসিটি প্রজেক্ট আমরা শুরু করেছি।’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মানের একটি কম্পিউটার ল্যাব স্থাপনের আশ্বাস দেন প্রতিমন্ত্রী। তিনি ফ্রি ওয়াইফাই স্থাপনে সহযোগী প্রতিষ্ঠান ‘আমার কোম্পানিজ’ কে ধন্যবাদ দেন।

এ সময় রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহানসহ বিশ্ববিদ্যালয়ের কর্তা-ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন