বীরগঞ্জে প্রধানমন্ত্রী-বঙ্গবন্ধু’র ব্যঙ্গচিত্র ও কুটক্তি করে ফেসবুকে পোষ্ট করায় থানায় মামলা

Share This
Tags

newsbdn
সিদ্দিক হোসেন দিনাজপুর প্রতিনিধি: বীরগঞ্জে শনিবার প্রধান মন্ত্রী-বঙ্গবন্ধু’র ব্যাঙ্গ চিত্র ও আওয়ামী লীগকে কুটক্তি করে ফেসবুকে বিভিন্ন ছবি পোষ্ট করে মানহানির জন্য প্রকাশ রাষ্ট্র ও ব্যাক্তির ভাবমূর্তি ক্ষুন্ন করার অপরাধে থানায় এক যুবকের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।
বীরগঞ্জ থানা সুত্রে জানা গেছে, উপজেলা সদর থেকে ১২ কিলোমিটার উত্তরে মহাদেবপুর গ্রামের নূর ইসলামের ছেলে উপজেলা সেটেলম্যান্ট অফিসে কর্মরত নূর আলম (৩২) সম্প্রতি *একটি ষাড়ের ছবির নীচে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দিয়ে ব্যাঙ্গ করেছে-একটি প্রতিমার ছবি ও ছাগলের ছবি দিয়ে বঙ্গবন্ধু ও আওয়ামীলীগকে পাকিস্তানের দালাল বলে আখ্যায়িত করে* অশালীন লেখনী দিয়ে আওয়ামীলীগের বিরুদ্ধে উশকানী এবং ধর্মীয় অনুর্ভতিতে আঘাত করেছে।
মানহানির জন্য প্রকাশ রাষ্ট্র ও ব্যাক্তির ভাবমূর্তি ক্ষুন্ন করার অপরাধে ইউনিয়ন যুবলীগের সভাপতি মহাদেবপুর গ্রামের শামসুল হকের ছেলে সফিউল আযম একই গ্রামের নূর ইসলামের ছেলে উপজেলা সেটেলম্যান্ট অফিসে কর্মরত নূর আলম (৩২)’র বিরুদ্ধে ২০০৬ইং সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন সংশোধনী ২০১৩ইং আইনের ৫৭(১) ধারায় বাদী হয়ে থানায় ২(০১)২০১৭নং-মামলা দায়ের করেছে।
গত শনিবার পুলিশ মামলা অভিযোগ সুত্রে মহাদেবপুর গ্রামে অভিযান চালিয়ে অভিযুক্ত নূর আলমের ভাই ইউসুফ আলীকে আটক করে থানায় নিয়ে আসে। ছোট ভাই ইউসুফ আলীর বিরুদ্ধে অভিযোগের সংশ্লিষ্ঠতা না পেয়ে রাতেই তাকে মুক্তি দেওয়া হয়।
উল্লেখিত ঘটনায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য নূর ইসলাম নুর, যুগ্ন সম্পাদক শামিম ফিরোজ আলম সহ অনেকে ঘটনার নিন্দা তীব্র প্রতিবাদ জানিয়ে অভিযুক্ত ও জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে আদালতের মাধ্যমে দৃষ্টান্ত মূলক শাস্তির জোর দাবী জানান।
ওসি আবু আককাস আহমদ ঘটনার সত্যতা স্বীকার করে আসামী গ্রেফতারে জোর তৎপরতা চলছে বলে নিশ্চিত করেছেন।

আপনার মন্তব্য লিখুন