Published On: মঙ্গল, জানু ১৭, ২০১৭

দ্বিতীয় টেস্টে অনিশ্চিত ইমরুল-মুশফিক

Share This
Tags

imrul-mushfiq

ক্রীড়া ডেস্ক : টিম সাউদির বাউন্সারে মাথায় আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়েছিলেন মুশফিকুর রহিম। মাঠ ছেড়েছিলেন অ্যাম্বুলেন্সে করে। যেতে হয়েছিল হাসপাতালেও। তবে আশার কথা, বড় কোনো চোটে আক্রান্ত হননি বাংলাদেশের টেস্ট অধিনায়ক। হাসপাতাল ছেড়ে পরে মাঠেও গিয়েছিলেন তিনি।

 এক্স-রেতে গুরুতর কিছু ধরা না পড়লেও চিকিৎসকরা কড়াভাবে নিষেধ করেছেন, অন্তত চার সপ্তাহ খেলাধুলা না করার জন্য। তাই ২০ জানুয়ারি থেকে ক্রাইস্টচার্চে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে মুশফিক খেলতে পারবেন কি না তা নিয়ে এখন সংশয় তৈরি হয়েছে।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, নিজিল্যান্ডের ডাক্তাররা আরো তিন-চার সপ্তাহ না খেলার জন্য পরামর্শ দিয়েছেন মুশফিককে। এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। তবে শেষ পর্যন্ত অপেক্ষা করা হবে তাঁর জন্য।

এই ওয়েলিংটন টেস্টে এর আগে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন মুশফিক। সেখানে সূক্ষ্ম যে চিড় ধরা পড়েছে, এই চোট সারতেও কিছুদিন সময় লাগবে।

শুধু মুশফিকই নন, সংশয় রয়েছে ওপেনার ইমরুল কায়েসের খেলা নিয়েও। এক রান নিতে গিয়ে ঝাঁপিয়ে পড়ায় বাঁ ঊরুতে ব্যথা পান তিনি। ধারণা করা হচ্ছে তাঁর ঊরুর কোনো টিস্যু ছিঁড়ে যেতে পারে। তা ছাড়া ঊরুতে ব্যথা রয়েছে। তাই হাঁটছেন পা টেনে টেনে।

আলট্রাসনোগ্রাম করালে বোঝা যাবে ইমরুলের প্রকৃত অবস্থা। ক্রাইস্টচার্চে তাঁর আলট্রাসনোগ্রাম করানো হবে। বাংলাদেশ দল এরই মধ্যে ক্রাইস্টচার্চে পৌঁছেছে। আজ মঙ্গলবার বিশ্রামের পর, বুধবার থেকে দল অনুশীলনে নামবে।

আপনার মন্তব্য লিখুন