Published On: বুধ, জানু ২৫, ২০১৭

১ মিনিটেই বাজিমাত নকিয়া সিক্স

Share This
Tags

nokia-6-2

ওয়েব ডেস্ক : বিশ্বের স্মার্টফোন বাজারে নকিয়ার প্রত্যাবর্তনটা ভালোই হবে বলে প্রযুক্তিবিদেরা আশাবাদ ব্যক্ত করেছিল। সম্প্রতি এইচএমডি গ্লোবাল এরই মধ্যে নকিয়া ব্র্যান্ডের প্রথম অ্যান্ড্রয়েড ফোন নকিয়া সিক্স উন্মোচন করেছে। গত ৯ জানুয়ারি চীনের বাজারে ২৪৬ ডলারের এ স্মার্টফোন বিক্রির জন্য ফ্ল্যাশ সেলের আয়োজন করা হয়। এদিন এক মিনিটেই নকিয়া সিক্সের স্টক ফুরিয়ে যায়। বাজেটসাশ্রয়ী নকিয়া সিক্স উন্মোচনের পর পরই চীনা গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করে।

৪ জানুয়ারি দেশটিতে উন্মোচিত এ ডিভাইসের জন্য প্রথম দুই সপ্তাহেই ১০ লাখ প্রাক-ক্রয়াদেশ পায় এইচএমডি। ফ্ল্যাশ সেলের মাধ্যমে কত সংখ্যক ডিভাইস বিক্রি করেছে, তা প্রকাশ করা হয়নি। তবে চীনের একটি প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইটে এক মিনিটেই স্টক শেষ হয়ে যাওয়ার তথ্যটি নিশ্চিত করা হয়।

স্মার্টফোনের বাজারে প্রতিযোগিতায় টিকতে না পারা একসময়ের একক আধিপত্যকারী ফিনল্যান্ডের কোম্পানি নকিয়া অবশ্য এবারো সরাসরি স্মার্টফোন ব্যবসায় আসছে না। আরেক ফিনিশ কোম্পানি এইচএমডি গ্লোবাল তাদের ব্র্যান্ড নাম ব্যবহার করছে। শুরুতে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত নকিয়া ব্র্যান্ডের প্রথম স্মার্টফোন নিয়ে বাজারে এসেছে। নতুন নকিয়া ৬ এর হার্ডওয়্যার বানিয়েছে চীনা প্রতিষ্ঠান ফক্সকন। এই কোম্পানি এক সময় অ্যাপলের হার্ডওয়্যারও বানাত।

আপনার মন্তব্য লিখুন