লালমনিরহাটের আদিতমারী প্রেসক্লাবের সম্পাদককে হত্যার হুমকী , থানায় জিডি

Share This
Tags
Repor-1900x1648_c
লালমনিরহাট প্রতিনিধি: দুর্নীতির সচিত্র প্রতিবেদন প্রকাশ করায় লালমনিরহাটের আদিতমারী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুলতান হোসেনকে(৪৫) হত্যার হুমকী দিয়েছে ইউপি চেয়ারম্যান। জিবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারন ডায়েরী(জিডি) করা হয়েছে।

শনিবার(২৮ জানুয়ারি) দুপুরে আদিতমারী থানায় জিবনের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরী করেন সাংবাদিক সুলতান হোসেন।
সাংবাদিক সুলতান হোসেন আদিতমারী উপজেলার টিএন্ডটি পাড়া গ্রামের বাসিন্দা। তিনি দৈনিক ইত্তেফাক পত্রিকার আদিতমারী উপজেলা সংবাদদাতা হিসেবে কর্মরত।
থানায় দায়ের করা জিডি সুত্রে জানা গেছে, আদিতমারী উপজেলার কমলাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলাল উদ্দিন আলাল(ইশলামী শাসনতন্ত্র) কর্মসৃজন প্রকল্পের শ্রমিকদের ব্যবহার করে লোকাল গর্ভন্যান্স সপোর্ট প্রকল্প(এলজিএসপি) কাজ করেন। এ বিষয়টি তুলে ধরে ২৫ জানুয়ারি দৈনিক ইত্তেফাক পত্রিকায় “কর্মসৃজন প্রকল্পের শ্রমিক দিয়ে ব্রীজের সংযোগ সড়কের মাটি ভরাট” শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন তুলে ধরেন।
এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে শুক্রবার(২৭ জানুয়ারি) বিকেল ৫টায় ৫৭মিনিট ও সন্ধ্যা ৬টায় ১২ মিনিটে তার ব্যবহৃত দুইটি মোবাইল থেকে সাংবাদিক সুলতান হোসেনকে অকথ্যভাষায় গালমন্দ করে হত্যার হুমকী দেয়। সেই সাথে সাম্প্রতিক সময়ের সাংবাদিকের উপর পুলিশী হামলার ঘটনা থেকে এ সাংবাদিককে শিক্ষা নিয়ে সাবধান থাকার হুমকী দেন ইউপি চেয়ারম্যান আলাল উদ্দিন আলাল।
এ ঘটনায় স্থানীয় প্রেসক্লাব তাৎক্ষণিক ভাবে জরুরী সভায় এ ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে থানায় জিডি করার সিদ্ধান্ত গ্রহন করেন। এর আগেও সাংবাদিকদের নিয়ে খারাপ মন্তব্য করে সমালোচিত হন ইসলামী শাসনন্ত্র আন্দোলন থেকে নির্বাচিত চেয়ারম্যান আলাল উদ্দিন আলাল।
সাংবাদিককে হত্যার হুমকী দেয়ার ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম লালমনিরহাট জেলা কমিটির সাধারন সম্পাদক আসাদুজ্জামান সাজুসহ সাংবাদিক নেতারা তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করে দ্রত আইনী ব্যবস্থা নিতে পুলিশ বাহিনীর প্রতি আহবান জানান।
সাংবাদিক সুলতান হোসেন জানান, তিনি পরিবার পরিজনের জিবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন।
আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) হরেশ্বর রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে আইনী ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য লিখুন