Published On: শুক্র, ফেব্রু ৩, ২০১৭

ঢাকা ছাড়লেন মাহমুদ আব্বাস

Share This
Tags

newsbdn.com

নিউজ ডেস্ক: তিন দিনের সরকারি সফর শেষে ঢাকা ছাড়লেন ফিলিস্তিনের রাষ্ট্রপতি মাহমুদ আব্বাস। শুক্রবার দুপর ৩টার দিকে একটি বিশেষ বিমানে করে বাংলাদেশ ত্যাগ করেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবন্দরে উপস্থিত হয়ে তাকে বিদায় জানান।

এর আগে লা মেরিডিয়ান হোটেলে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। তিনি নির্যাতিত মুসলিম বিশ্বের প্রতীক ফিলিস্তিনিদের প্রতি অকুণ্ঠ সমর্থন ব্যক্ত করে বলেন, ‘বাংলাদেশের ১৬ কোটি মানুষ ফিলিস্তিনিদের পাশে আছে।’

মুসলমানদের প্রথম কেবলা এবং তৃতীয় পবিত্র স্থান আল-আকসা মসজিদে প্রবেশের ক্ষেত্রে ইসরায়েল সরকার কর্তৃক মুসলমানদের প্রবেশে বাধা আরোপ করার তীব্র নিন্দা জানান বিরোধীদলীয় নেতা।

মাহমুদ আব্বাস বাংলাদেশ সফরকালে বন্ধু প্রতিম রাষ্ট্রটির সাথে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এতে করে প্রতি বছরই দু’দেশের মধ্যে অভিন্ন নানা ইস্যুতে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য,তিন দিনের সফরে বুধবার বিকেলে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান মাহমুদ আব্বাস। এসময় তাকে স্বাগত জানান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ফিলিস্তিনের প্রেসিডেন্ট হিসেবে এটাই বাংলাদেশে তার প্রথম রাষ্ট্রীয় সফর।

পরে ফিলিস্তিনের প্রেসিডেন্ট বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন। এসব বৈঠকে স্বাধীন ফিলিস্তিনের প্রতি সমর্থন পুনর্ব‌্যক্ত করেন বাংলাদেশের রাষ্ট্র ও সরকারপ্রধান। তিনি বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের দেওয়া নৈশভোজেও অংশ নেন।

আপনার মন্তব্য লিখুন