Published On: শুক্র, ফেব্রু ৩, ২০১৭

আ’লীগের সংঘর্ষে গুলিবিদ্ধ সমকাল সাংবাদিকের মৃত্যু

Share This
Tags

সিরাজগঞ্জ: জেলার শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষে গুলিবিদ্ধ সাংবাদিক আব্দুল হালিম শিমুল মারা গেছেন। বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। এর প্রতিবাদে শনিবার শাহজাদপুর উপজেলায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের পক্ষ থেকে আধাবেলা হরতাল ডাকা হয়েছে।

আব্দুল হালিম দৈনিক সমকাল পত্রিকার সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর প্রতিনিধি ছিলেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুর ছোট ভাই পিন্টু শাহজাদপুর কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি বিজয় মাহমুদকে মারপিট করেন। পরে মেয়রের বাসা থেকে পুলিশ পিন্টুকে আটক করে নিয়ে যায়।

বিজয়কে মারপিটের ঘটনার প্রতিবাদে বিকালে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে মেয়রের বাসায় হামলা চালান। একপর্যায়ে মেয়রের বাসা থেকে গুলিবর্ষণ করা হলে ছাত্রলীগের নেতাকর্মীরাও ইটপাটকেল ও ককটেল নিক্ষেপ করেন। ওই সময় মেয়রের শটগানের গুলিতে সাংবাদিক শিমুলসহ তিনজন গুলিবিদ্ধ হন। দুপক্ষে সংঘর্ষে আহত হন আরও ১০ জন।

অবস্থা গুরুতর হওয়ায় সাংবাদিক শিমুলকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বাকিদের স্থানীয় বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে ভর্তি করা হয়।

বগুড়ায় অবস্থার অবনতি হলে আহত সাংবাদিক শিমুলকে রাতেই ঢাকায় নেয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। পরে রাত দুইটার দিকে ঢাকায় নেয়ার চেষ্টা করলে বঙ্গবন্ধু সেতুর কাছাকাছি যাওয়ার পর তার মৃত্যু হয়।

শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব ওয়াহিদ কাজল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে সাংবাদিক শিমুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তাৎক্ষণিকভাবে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে আধাবেলা হরতালের ডাক দেয়া হয়। বর্তমানে শাহজাদপুরে উত্তেজনা বিরাজ করছে।

আপনার মন্তব্য লিখুন