Published On: বুধ, মার্চ ৮, ২০১৭

ডা. ইকবালের স্ত্রীসহ ছেলে-মেয়েরা কারাগারে

Share This
Tags

দুর্নীতির মামলায় আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য (এমপি) ডা. এইচ বি এম ইকবালের স্ত্রী মমতাজ বেগম, মেয়ে নওরিন ইকবাল এবং ছেলে ইমরান ইকবাল ও মাহিন ইকবালকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (৮ জুন) ঢাকার এক নম্বর বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তারা। শুনানি শেষে সংশ্লিষ্ট আদালতের বিচারক আতাউর রহমান জামিন আবেদন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত বছরের ২৭ নভেম্বর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ তাদের তিন বছরের সাজার কার্যকারিতা স্থগিতের হাইকোর্টের আদেশ স্থগিত করেন আপিল বিভাগ।

মামলা সূত্রে জানা যায়, ২০০৮ সালের ১১ মার্চ ইকবালকে অবৈধ সম্পদ অর্জনের দায়ে ১০ বছর এবং মিথ্যা সম্পদ বিবরণী জমা দেওয়ার কারণে আরও তিন বছরের কারাদণ্ডের পাশাপাশি ৫০ লাখ টাকা জরিমানার আদেশ দেন।

একই সঙ্গে তার স্ত্রী মমতাজ বেগম, দুই ছেলে মোহাম্মদ ইমরান ইকবাল ও মঈন ইকবাল এবং মেয়ে নওরিন ইকবালকে তিন বছর করে কারাদণ্ড দেওয়া হয়। প্রত্যেককে এক লাখ টাকা জরিমানাও করা হয়।

পরে ইকবাল আত্মসমর্পণ করেন এবং হাইকোর্ট থেকে খালাস পান। তবে তার স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে আদালতে আত্মসমর্পণ করেননি। তারা হাইকোর্টে আবেদন করলে তাদের সাজার কার্যকারিতা স্থগিত করা হয়েছিল।

আপনার মন্তব্য লিখুন