ভেতরে ভেতরে নির্বাচনের প্রস্তুতি বিএনপির

Share This
Tags
স্পেশাল করেসপন্ডেন্ট:
www.newsbdn.com

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচনে না যাওয়ার হুঙ্কার বিএনপির নতুন নয়। বরং ২০১৪ সালে ৫ জানুয়ারির নির্বাচনের আগে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে তাদের আন্দোলনে ব্যাপক জ্বালাও-পোড়াও হয়। অনেকটা ‘গো’ ধরে সে নির্বাচন বয়কটও করে ফেলে দলটি।

ফলত তারপর থেকে তারা হারিয়েছে প্রধান বিরোধী দলের তকমা, সংসদের বাইরে থেকে হারিয়েছে কথা বলার সাংবিধানিক প্লাটফর্মও। এতে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে অনেকটা কোণঠাসা অবস্থা বিএনপির। দলের নেতাকর্মীদের সমন্বয়হীনতা আর বিচ্ছিন্নতায় দৃশ্যমান অস্তিত্ব সংকটে তারা।

এ অবস্থার মধ্যেও ‘কেয়ামত পর্যন্ত অপেক্ষা, তবুও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাবো না’, ‘নির্বাচনকালীন সহায়ক সরকার ছাড়া বাংলাদেশে নির্বাচন হবে না’, ‘খালেদাবিহীন নির্বাচন প্রতিহত করবে জনগণ’ এমন সব বাক্যে ক্ষমতাসীনদের উদ্দেশে হুঙ্কার ছেড়ে চলেছেন ২০০৬ সাল থেকে ক্ষমতার মসনদ বঞ্চিত বিএনপির নেতারা।

আবারও নির্বাচন বর্জন করলে বিএনপি নিবন্ধন বাতিলের ঝুঁকিতে পড়ে যাবে বলে চলতি আলোচনার মধ্যেও সভা-সমাবেশে দলের শীর্ষ নেতারা সাফ সাফ বলছেন, ‘জনগণের জন্য কিছু করতে না পারলে নিবন্ধন নিয়ে কী হবে’। তাদের প্রকাশ্য এমন কথা-বার্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচনে না যাওয়ার হুঙ্কার হলেও ভেতরে ভেতরে ঠিকই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বিএনপির হাইকমান্ড।

আপনার মন্তব্য লিখুন