তিস্তা চুক্তি না হলে অন্য চুক্তি অর্থহীন : ফখরুল

Share This
Tags

স্পেশাল করেসপন্ডেন্ট:

http://newsbdn.com

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রীর ভারত সফরে তিস্তা চুক্তি না হলে অন্য চুক্তি অর্থহীন। সবচেয়ে বড় কথা হচ্ছে, স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিসর্জন দিয়ে করা কোনো চুক্তি দেশের মানুষ মেনে নেবে না।

বুধবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমের সামনে তিনি এ কথা বলেন।

‘জিয়া পরিষদ’ নামের একটি সংগঠনের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে যান বিএনপি মহাসচিব।মির্জা ফখরুল বলেন, ‘সরকারের নতজানু ও দুর্বল নীতির কারণেই ভারতের কাছ থেকে কোনো দাবি আদায় করা সম্ভব হচ্ছে না।

প্রধানমন্ত্রী সরকারি সুযোগ-সুবিধা নিয়ে প্রচারণা চালাচ্ছেন বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, ‘নৌকার পক্ষে প্রধানমন্ত্রীর ভোট চাওয়ায় প্রমাণিত হচ্ছে দেশে গণতন্ত্র বলে কিছু নেই। একটি দল ও তার সভাপতি রাষ্ট্রের অর্থায়নে হেলিকপ্টার ব্যবহার করে ভোট চাচ্ছেন, প্রচারণা চালাচ্ছেন। অন্য দিকে সকল বিরোধীদলকে ঘরে আটকে রেখেছেন। বিএনপিকে কোথাও একটি জনসভা করার অনুমতি দিচ্ছেন না। মূলত তিনি একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে এগিয়ে চলেছেন।

সরকার জঙ্গিবাদকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, ‘সরকারের প্রচারণার কারণেই আজকে বিভিন্নভাবে বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্র হিসেবে পরিচিতি দেয়ার জন্য গভীর ষড়যন্ত্র চলছে। তাই বাংলাদেশের সকল মানুষের উচিত এই জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানো ।

আপনার মন্তব্য লিখুন