Published On: বুধ, মার্চ ২৯, ২০১৭

ভারতবিরোধী বিক্ষোভে গুলি, তিন কাশ্মিরি নিহত

Share This
Tags

IIDIA

আর্ন্তজাতিক ডেস্ক : ভারত শাসিত জম্মু-কাশ্মিরে ভারতীয় সেনাদের গুলিতে অন্তত ৩ বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরও ২৮ জন। মঙ্গলবার উপত্যকার চাদোরা অঞ্চলের বুদগাম জেলায় ভারত বিরোধী বিক্ষোভে গুলি চালালে এ হতাহতের ঘটনা ঘটে।

আল জাজিরার খবরে বলা হয়, পুলিশ একটি বাড়িতে বিদ্রোহীরা লুকিয়ে আছে সন্দেহে অভিযান চালায়। ওই বাড়িটিতে বিস্ফোরণ ঘটায় ভারতীয় সেনারা। এসময় স্থানীয়রা প্রতিবাদ জানালে সেনাদের সঙ্গে গ্রামবাসির সংঘর্ষ বাধে। এসময় সন্দেহভাজন এক বিদ্রোহী নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ মহাপরিদর্শক সৈয়দ জাভেদ মুজতাবা গিলানি বলেন, অন্তত একজন বন্দুকধারী বাড়িটিতে লুকিয়ে আছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ ও সেনারা গ্রামটির চারদিক ঘিরে ফেলেন। এরপরেই গ্রামবাসীর সঙ্গে তাদের তুমুল সংঘর্ষ শুরু হয়।

স্থানীয় বাসিন্দারা বলছেন, ভারতীয় সেনারা বাড়িটিতে বিস্ফোরক দ্রব্যের বিস্ফোরণ ঘটিয়েছে। এর প্রতিবাদে শুরু হওয়া সংঘর্ষের সময় কয়েকশ বাসিন্দা ভারত বিরোধী স্লোগানে দিতে থাকেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, অবরুদ্ধ বাসাটির মাত্র কয়েকশ মিটার দূরে সরকারি বাহিনী ও পাথর নিক্ষেপকারীদের মধ্যে তীব্র সংঘর্ষ বাধে। বিক্ষোভ মিছিল থামাতে পুলিশ ও আধা সামরিক বাহিনীর সেনারা পিলেট বন্দুক দিয়ে গুলি ও টেয়ার গ্যাস নিক্ষেপ করেন।

পরে সরকারি বাহিনী জনতার ভীড়ে গুলি চালালে এক কিশোরসহ তিন বেসামরিক ব্যক্তি নিহত হয়। আহত হয় অন্তত আরও ২০ জন। সংঘর্ষে আট পুলিশ ও সেনা আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আপনার মন্তব্য লিখুন