যারা বলে দেশ বিক্রি করে গেলাম তারা অর্বাচীন

Share This
Tags

স্পেশাল করেসপন্ডেন্ট:

http://newsbdn.com

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভারত সফর নিয়ে বিএনপি নেতাদের সমালোচনার দিকে ইঙ্গিত করে বলেছেন, যারা বলে আমরা দেশ বিক্রি করে গেলাম তারা অর্বাচীন।চার দিনের নয়াদিল্লি সফরের চতুর্থ ও শেষ দিন সোমবার (১০ এপ্রিল) দুপুরে ভারত-বাংলাদেশ বিজনেস ফোরামের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে বক্তৃতায় তিনি এ কথা বলেন। দিল্লির হোটেল তাজ প্যালেসের শাহজাহান হলে এই কর্মসূচির আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, যারা বলেন, আমি দেশ বিক্রি করতে এসেছি, তারা অর্বাচীন অথবা তারা উদ্দেশ্যপ্রণোদিত হয়ে কথা বলেন।শেখ হাসিনা বলেন, জাতির পিতা বলে গেছেন, কারও সঙ্গে বৈরিতা নয়, সবার সঙ্গে বন্ধুত্ব। কারও সঙ্গে বন্ধুত্ব করে যা সমাধান করা যায়, তা ঝগড়া করে সম্ভব নয়।

প্রধানমন্ত্রী বলেন, প্রতিবেশী থাকলে একটু-আধটু সমস্যা থাকবে। কিন্তু আমরা আলোচনার মাধ্যমে সব সমাধান করছি। যেভাবে পদ্মার পানি বণ্টন আর স্থল সীমান্ত সমস্যার সমাধান হয়েছে।বাংলাদেশ আঞ্চলিক ও উপ-আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থাকে গুরুত্ব দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ১৯৬৫ সালের আগে ভারতের সঙ্গে যোগাযোগাগের যে পথগুলো খোলা ছিল তার সবগুলো চালু করার চেষ্টা চলছে।

তিনি দেশে দারিদ্র্যের হার হ্রাসের ব্যাপারে বলেন, আমাদের দেশের মানুষ লড়াই করতে জানে। পাঁচ কোটি মানুষ আজ দারিদ্র্যসীমা থেকে উঠে এসেছে।তিনি তার সঙ্গে যাওয়া ব্যবসায়ী নেতাদের উদ্দেশ্যে বলেন, আমার সঙ্গে বাংলাদেশি যতো ব্যবসায়ী আসতে চেয়েছিলেন সবাইকেই এনেছি। আশা করি আপনারা এ সফরের বাইরে গিয়ে কিছু বিনিয়োগ খুঁজবেন। শুধু বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়লে হবে না, দেখতে হবে দেশের মানুষের ক্রয় ক্ষমতাও যেন বাড়ে।

ভারতীয় ব্যবসায়ীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আপনারা অনেক ধনী ব্যবসায়ী। বিদেশিদের জন্য আমরা ১০০ অর্থনৈতিক অঞ্চল তৈরি করছি। আমরা আপনাদের বিনিয়োগ সফল করতে সবরকম ব্যবস্থা নেবো, আপনারা আসুন।

আপনার মন্তব্য লিখুন