চাঁপাইনবাবগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ থেকে গুলি, ১৪৪ ধারা!

Share This
Tags

নিজস্ব প্রতিবেদক :

http://newsbdn.com

উপজেলার শিবনগর-ত্রিমোহনী গ্রামের সাইদুর রহমান ওরফে জেন্টু বিশ্বাসের বাড়িতে জঙ্গিদের অবস্থানের খবর পেয়ে বুধবার ভোরে বাড়িটি ঘিরে ফেলা হয় বলে জেলার পুলিশ সুপার মুজাহিদুল ইসলাম জানান।গোমস্তাপুর সার্কেলের এএসপি মাইনুল ইসলাম বলেন, ঘেরাও করার পর ভেতর থেকে পুলিশের দিকে এক গুলি ছোড়া হয়। জবাবে পুলিশও গুলি করেছে।

“ওই বাড়িতে আবু (৩০) নামে এক জঙ্গি ও তার স্ত্রী-সন্তানসহ চারজন থাকতে পারে বলে আমাদের কাছে প্রাথমিক তথ্য আছে। মাইকে তাদের আত্মসমর্পণের আহ্বান জানানো হচ্ছে। আশপাশের চারটি বাড়ির লোকজনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।”

ঢাকা থেকে কাউন্টার ট্রেররিজম ও সোয়াট সদস্যরা ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন। তারা পৌঁছালে অভিযান শুরু হবে বলে এএসপি মাইনুল জানান।কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার মহিবুল ইসলাম  বলেন, “ভোরে ওই বাসায় গেলে ভেতর থেকে গুলি ছোড়া হয়। সেখানে কী পরিমাণ বিস্ফোরক বা গোলাবারুদ আছে সে বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।”

এদিকে জননিরাপত্তার স্বার্থে শিবগনগর ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে শিবগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলাম জানিয়েছেন।ওই এলাকা থেকে মাঝে মাঝে গুলির শব্দ শোনা যাচ্ছে দূর থেকেও। নিরাপত্তার কারণে সাংবাদিকদের কাছে যেতে দিচ্ছে না পুলিশ।

স্থানীয়রা বলছে, বাড়ির মালিক ৭৫ বছর বয়সী জেন্টু বিশ্বাস মাস তিনেক আগে একই এলাকার আফসার আলীর ছেলে আবুকে ভাড়া ছাড়াই ওই বাসায় থাকতে দেন। আবু স্থানীয় বাজরে মসলা বিক্রি করেন।এর আগে বুধবার সকালেই কানসাট ইউনিয়নের আব্বাস বাজার এলাকার তিনটি বাড়ি ঘেরাও অভিযান চালালেও পুলিশ সেখানে জঙ্গিদের কাউকে পায়নি বলে জানা গেছে।

সম্প্রতি চট্টগ্রাম ও সিলেট বিভাগের কয়েকটি বাড়িতে অভিযান চালানোর পর পুলিশ গত শুক্র ও শনিবার ঝিনাইদহের একটি বাড়ি ঘিরে অভিযান চালিয়ে ‘বিপুল বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম’ উদ্ধার করে।এরপর মঙ্গলবার দিনভর  রাজশাহীর একটি এলাকায় কয়েকটি বাড়ি ঘিরে ‘ব্লক রেইড’ চলে। তবে সেখানে কোনো জঙ্গি আস্তানার খোঁজ পায়নি পুলিশ।

আপনার মন্তব্য লিখুন