Published On: বুধ, অক্টো ২৫, ২০১৭

জেএসসি-জেডিসিতে এবার পরীক্ষার্থী ২৪ লাখ ৬৮ হাজার

Share This
Tags

jsc

ঢাকা: আগামী ১ নভেম্বর থেকে শুরু হওয়া জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় এবার ২৪ লাখ ৬৮ হাজার ৮২০ শিক্ষার্থী অংশ নিচ্ছেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এর মধ্যে জেএসসিতে রয়েছে ২০ লাখ ৯০ হাজার ২৭৭ ও জেডিসিতে রয়েছে তিন লাখ ৭৮ হাজার ৫৪৩ শিক্ষার্থী।

আজ বুধবার সকালে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মন্ত্রী। তিনি বলেন, ১ নভেম্বর থেকে শুরু হয়ে এ পরীক্ষা শেষ হবে ১৮ নভেম্বরে।

শিক্ষামন্ত্রী বলেন, সারাদেশে ২৮ হাজার ৬২৮ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দুই হাজার ৮৩৪ কেন্দ্রে অনুষ্ঠিত এ পরীক্ষায় অংশ নিবে। এছাড়া বিদেশে ৯ কেন্দ্রে ৬৫৯ পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে।

এর আগে মঙ্গলবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভায় পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীদের হলে ঢোকা বাধ্যতামূলক করা হয়।

সভা শেষে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন জানান, পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কোনো পরীক্ষার্থী হলে প্রবেশ না করলে তাকে আর হলে ঢুকতে দেওয়া হবে না।

আপনার মন্তব্য লিখুন